WELCOME TO NANDAIL NEWS - REFLECTION OF TIME - স্বাগতম- নান্দাইল নিউজ - সময়ের প্রতিচ্ছবি - স্বাগতম- নান্দাইল নিউজ -সময়ের প্রতিচ্ছবি - স্বাগতম- নান্দাইল নিউজ - সময়ের প্রতিচ্ছবি - স্বাগতম- নান্দাইল নিউজ -সময়ের প্রতিচ্ছবি - স্বাগতম- নান্দাইল নিউজ - সময়ের প্রতিচ্ছবি - স্বাগতম- নান্দাইল নিউজ - সময়ের প্রতিচ্ছবি

Wednesday, February 15, 2012

আবার কেমো থেরাপি নিতে হবে হুমায়ূনকে



 

নিউ ইয়র্ক,  ক্যান্সারের চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে অবস্থানরত জনপ্রিয় ঔপন্যাসিক হুমায়ূন আহমদকে দ্বিতীয় দফায় আরো অন্তত চারটি কেমো থেরাপি নিতে হবে।

লেখকের স্ত্রী মেহের আফরোজ শাওন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কেমো থেরাপি শুরু হবে শুক্রবার। এবার চারটি কেমো দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা।”

নিউ ইয়র্কের মেমোরিয়াল স্লোয়ান-কেটরিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন হুমায়ূনকে এর আগে ৮টি কেমো দেওয়ার পর গত ৬ ফেব্র“য়ারি সিটি স্ক্যান করা হয়। এর প্রতিবেদনের ভিত্তিতেই চিকিৎসকরা বুধবার নতুন করে কেমো দেওয়ার সিদ্ধান্ত নেন।

বৃহদান্ত্রের ক্যান্সারের চিকিৎসা করাতে গত ১৩ সেপ্টেম্বর নিউ ইয়র্ক যান লেখক ও চলচ্চিত্র নির্মাতা হুমায়ূন। কুইন্সে একটি বাসা ভাড়া করে আপাতত সেখানেই থাকছেন তারা। একুশে ও বাংলা একাডেমী পদকে ভূষিত হুমায়ূন চিকিৎসার ফাঁকেফাঁকেই লেখা চালিয়ে যাচ্ছেন বলে জানান তার স্ত্রী।

এবারের বইমেলায় হুমায়ূনের মোট ৭টি বই প্রকাশিত হওয়ার কথা রয়েছে।

শাওন বলেন, “নতুন করে চারটি কেমো দেওয়ার পর আবারো সিটি স্ক্যান হবে। তার ভিত্তিতে চিকিৎসকরা পরবর্তী করণীয় ঠিক করবেন।”

লেখকের শাশুড়ি সংসদ সদস্য তহুরা আলীর বৃহস্পতিবারই নিউইয়র্ক পৌঁছানোর কথা রয়েছে। এর আগেও একবার হুমায়ূনকে দেখতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন তিনি।